দোয়া মাসুরা: বাংলা ও আরবি উচ্চারণ এবং কখন পড়তে হয়
ইসলাম

দোয়া মাসুরা: বাংলা ও আরবি উচ্চারণ এবং কখন পড়তে হয়

দোয়া মাসুরা কখন পড়তে হয়

দোয়া মাসুরা এবং এই দোয়া মাসুরা বাংলা উচ্চারণ ও অর্থ সহ আজকের এই পোস্টে আলোচনা করবো, আরও জানতে পারবেন দোয়া মাসুরা কখন পড়তে হয়। তো আর সময় নষ্ট না করে শুরু করতেছি আজকের পোস্ট। হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে দোয়া মাসুরা: বাংলা ও আরবি উচ্চারণ এবং কখন পড়তে হয় এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

দোয়া মাসুরা

দোয়া মাসুরা একটি গুরুত্বপূর্ণ দোয়া মুসলমানদের জন্য এই dua masura। এই দোয়া ব্যতিত নামাজ ও সম্পূর্ণ হয় না। তাই একজন মুসলমান হওয়ার জন্য এই দোয়াটি সকলের জানা উচিত। যারা আরবি পড়তে পারেন তাদের জন্য আরবিতে আর যারা আরবি পড়তে পারেন না তাদের জন্য বাংলা উচ্চারণে দোয়ায়ে মাসুরা নিচে দেওয়া হলো। আর বাংলা অর্থ ও দিয়ে দেওয়া হয়েছে নিচে।

দোয়া মাসুরা বাংলা

যারা আরবি পড়তে পারেন না, তাদের জন্য দোয়া মাসুরা বাংলাতে দেওয়া হলো। সেটা পড়লে আশা করি বুঝতে পারবেন।

দোয়া মাসুরা বাংলাঃ আল্লাহুম্মা ইন্নি যলামতু নাফসি যুলমান কাসিরাও। ওয়ালা ইয়াগ ফিরুয যুনুবা ইল্লা আনতা ফাগফির্ লি। মাগফিরাতাম মিন ইনদিকা। ওয়ার হামনি। ইন্নাকা আনতাল গাফুরুর রাহিম।

 

আরো পড়ুনঃ তাহাজ্জুদ নামাজের নিয়ত ও নিয়ম।

 

দোয়া মাসুরা আরবি

অনেক সময় বাংলাতে আরবি কোনো সুরা বা দোয়া বা যে কোনো কিছু পড়তে গেলে তার সঠিক উচ্চারণ হয় না। তো অনেকেই আবার আরবিতে পড়তে পারেন। তো তাদের জন্য নিচে দোয়া মাসুরা আরবি দেওয়া হলোঃ-

দোয়া মাসুরা আরবিঃ اللّٰهُمَّ إِنِّيْ ظَلَمْتُ نَفْسِيْ ظُلْمْاً كَثِيْراً، وَلاَ يَغْفِرُ الذُّنُوْبَ إِلاَّ أَنْتَ، فَاغْفِرْ لِيْ مَغْفِرَةً مِنْ عِنْدِكَ وَارْحَمْنِي، إِنَّكَ أَنْتَ الغَفُوْرُ الرَّحِيْمُ

দোয়া মাসুরা ছবি

অনেকেই চান যে সঠিক দোয়া মাসুরা এর ছবি নিজের ফোন এ সেইভ করে রাখতে। কেননা একই জিনিস বার বার সার্চ করতে মন চায়না অনেকেরই। তো তাদের জন্য শুদ্ধ আরবিতে এবং বাংলা উচ্চারণ এবং অর্থ সহ একটি ছবি নিচে দেওয়া হলো। সেটা চাইলে সেইভ করে নিতে পারেন এই দোয়া মাসুরা ছবি,  dua masura নামাজের জনয খুবই গুরুত্বপূর্ণ

 

দোয়া মাসুরা: বাংলা ও আরবি উচ্চারণ এবং কখন পড়তে হয়
দোয়া মাসুরা: বাংলা ও আরবি উচ্চারণ এবং কখন পড়তে হয়

দোয়া মাসুরা বাংলা উচ্চারণ ও অর্থ

দোয়া মাসুরা আমরা সকলেই নামাজে একবার করে পড়ে থাকি। তো সেই দোয়া মাসুরার অর্থ অনেকেই জানেন না। তাদের জন্য নিচে দোয়া মাসুরার বাংলা অর্থ দেওয়া হলোঃ-

দোয়া মাসুরা বাংলা অর্থ বা অনুবাদঃ হে আল্লাহ ! আমি আমার নিজ আত্মার উপর বড়ই অত্যাচার করেছি, গুনাহ মাফকারী একমাত্র আপনিই। অতএব আপনি আপনা হতেই আমাকে সম্পূর্ণ ক্ষমা করুন এবং আমার প্রতি দয়া করুন। নিশ্চয়ই আপনি ক্ষমাশীল দয়ালু।

 

দোয়া মাসুরা কখন পড়তে হয়

দোয়া মাসুরা প্রতিটি নামাজেই পড়তে হয়। যদি নামাজ ২য় রাকাআত বিশিষ্ট হয় তবে ২য় রাকাআত বা যদি নামাজ ৪ রাকাআত বিশিষ্ট হয় তবে ৪র্থ রাকাআত এ তাশাহহুদ (আত্তাহিয়াতু) এবং দোয়া দরুদ (ইব্রাহিম দরুদ) এর পরে পড়া হয়। এবং এটি পড়ার পরেই সালাম ফিরিয়ে নামাজ শেষ করা হয়।

আশা করি এখন বুজতে পেরেছেন দোয়া মাসুরা কখন পড়তে হয়। এই বিষয়ে যদি আরও বিস্তারিত জানতে চান তাহলে কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন।

শেষ কথা

আশা করি আজকের এই পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। তো ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর কোনো যায়গায় ভুল থাকলে তা ধরিয়ে দিবেন। আর নিত্য নতুন যেকোনো জিনিস জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট বক্সে কমেন্টে জানাবেন।

তাহলে সেই বিষয় অনুযায়ী আমরা আমাদের পরবর্তী পোস্ট গুলো সাজাবো। ধন্যবাদ সবাইকে এতক্ষন আমাদের সাথে থাকার জন্য।

আর যেকোনো প্রয়জনে ভিসিট করতে পারেন আমাদের ওয়েবসাইট এর কন্টাক্ট পেজ। আমরা খুব দ্রুত আপনার সমস্যার সমধান করার চেস্টা করবো। আজকে এ পর্যন্তই ধন্যবাদ সবাইকে।

 

দোয়া মাসুরা, দোয়া মাসুরা: বাংলা ও আরবি উচ্চারণ এবং কখন পড়তে হয়, দোয়ায়ে মাসুরা, দোয়া মাসুরা বাংলা, দোয়া মাসুরা আরবি, দোয়া মাসুরা ছবি, দোয়া মাসুরা বাংলা উচ্চারণ ও অর্থ, দোয়া মাসুরা কখন পড়তে হয়, dua masura

Related Articles

One Comment

  1. I’d like to thank you for the efforts you have put in writing this
    website. I am hoping to view the same high-grade content by you in the future as well.
    In fact, your creative writing abilities has inspired
    me to get my own website now 😉

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button