জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশ
National Universityডিগ্রি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল National University Degree 2nd Year Exam Result 2023। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ সার্টিফিকেট কোর্স পরীক্ষার ফলাফল ২০২৩। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখানে দেখুন ।

National University Degree 2nd Year Result 2023.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট প্রকাশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল 27 November 2023 রাত ৮:০০টায় প্রকাশ করা হয়েছে। ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখুন এখানে।

২০২১ সালের ডিগ্রী ২য় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল অদ্য ২৭/১১/২০২৩ তারিখ রাত ৮:০০টায় প্রকাশ করা হবে। সারা দেশের ৭০২টি কেন্দ্রে ১৮৯৭টি কলেজের সর্বমোট ১,৭৩,৩৩১ জন (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে। গড় উত্তীর্ণের হার ৯৪.০৮%।

NU পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন ও কলেজওয়ারী ফলাফল www.nu.ac.bd/results ওয়েবসাইট থেকে জানা যাবে। যে কোন মােবাইল থেকে SMS করেও ফলাফল জানা যাবে। এ ক্ষেত্রে Message অপশনে গিয়ে NU<space>DEG<space> ROLL no লিখে ১৬২২২ নম্বরে Send করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় সিজিপিএ ক্যালকুলেটর NU CGPA Calculator

 

ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১ সালের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল ২৭/১১/২০২৩ তারিখ রাত ৮:০০টায় প্রকাশ প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলদেখা যাভে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results এর মাধ্যমে। এছাড়া আপনি আপনার ডিগ্রী রেজাল্ট আমাদের https://educationsinbd.com/bn এর মাধ্যমেও জানতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল এবং ডিগ্রী ২য় বর্ষ সার্টিফিকেট কোর্সের ফলাফল প্রকাশিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে। আপনি দুই ভাবে দেখতে পারেন আপনার ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল। পরীক্ষার্থীর ফলাফল www.nu.ac.bd/results ওয়েবসাইট থেকে জানা যাবে। যে কোন মোবাইল থেকে SMS করেও ফলাফল জানা যাবে।

ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার CGPA গণনা পদ্ধতি জেনে নিন

ইন্টারনেটের মাধ্যমে ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখবেন যেভাবে   

ইন্টারনেটের মাধ্যমে ডিগ্রি পরিক্ষার রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/

• তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশন থেকে ডিগ্রি ২য় বর্ষ পছন্দ করুন এরপর সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর ২০২১ দিয়ে সার্চ করুন।

• পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল / সার্টিফিকেট কোর্সের ফলাফল।

এসএমএস এর মাধ্যমে ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম   

খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন আপনার ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট এবং সার্টিফিকেট কোর্সের রেজাল্ট। মেসেজ এর মাধ্যমে ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৩ পেতে নিচের নিয়ম অনুসরণ করুন।

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ চূড়ান্ত পরীক্ষার রেজাল্ট পেতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন NU এরপর একটি স্পেস দিয়ে DEG লিখুন আর একটি স্পেস দিয়ে ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ROLL no লিখে ১৬২২২ নম্বরে Send করুন৷

উদাহরণঃ NU DEG 123456 SEND TO 16222

অনলাইনে ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখতে http://www.nu.ac.bd/results/ ক্লিক করুন

ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১

ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখার http://www.nubd.info/res_deg/degreeResForm.php লিংক ২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী পরীক্ষার ফলাফল দেখুন এখানে      

NU ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন করার নিয়মাবলীঃ

ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন আপত্তি/অভিযােগ থাকলে ফলাফল প্রকাশের ০১ (এক) মাসের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট লিখিতভাবে জানাতে হবে। এরপর আর কোন আপত্তি/অভিযােগ গ্রহণযােগ্য হবে না।

পরীক্ষার ফলাফল পাবার পর আপনার যদি মনে হয় যে আপনার রেজাল্ট ভুল এসেছে তাহলে আপনি ফলাফল পুনঃমূল্যায়ন / সংশোধনের এর জন্য জাতীর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button